• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বুধবার সারা দেশে ‍‍‘প্রতিবাদী মানববন্ধন‍‍’ করবে বিএনপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২, ০৩:০১ পিএম
বুধবার সারা দেশে ‍‍‘প্রতিবাদী মানববন্ধন‍‍’ করবে বিএনপি
ছবি: সংগৃহীত

আগামীকাল (৪ জানুয়ারি) ঢাকাসহ সারা দেশে ‘প্রতিবাদী মানববন্ধন’ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দশম জাতীয় সংসদ নির্বাচনে ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোট ক🅘ারচুপি করা হয়েছিল অভিযোগ এনে এই প্রতিবাদী মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

মঙ্গল🎶বার (৪ জানুয়ারি🌜) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, “জনগণের ভোটাধিকার হরণ করতে পরিকল্পিতভাবে আওয়ামী লীগ সরকার ২০১১ সালে সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করে দিয়েছিল। এরপর যেকোনো উপায়ে ক্ষমতা কুক্ষিগত করতে তারা প্রস্তুতি গ্রহণ করতে থাকে। ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় নির্বাচন থেকে শুরু এখন পর্যন্ত যতগুলো নির্বাচন হয়েছে তা ছিল উদ্ভট,&꧂nbsp;যা ছিল একতরফা প্রতিদ্বন্দ্বিতাহীন নিশিরাতে ব্যালটবাক্স ভর্তি করা, পাইকারি হারে জাল ভোট দেওয়া। ভোট ডাকাতি, লাশের ভোট প্রদান, গায়েবি ভোট, বিরোধী দলের এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতে না দেওয়াসহ একের পর এক অভিনব ভোট।

দলটির সিনিয়র এই নেতা আরও বলেন, “এই সরকার গায়ের জোরে জনগণের ম্যান্ডেটকে গুরুত্ব না দিয়ে জনগণকে ত্যাজ্য করে ২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফা নির্বাচন করেছিল। এটি সম্পূর্ণরূপে গণতন্ত্রকে হত্য🐽া করা। আওয়ামী লীগ গণতন্ত্র হত্যার এক নিষ্ঠুর কসাইয়ে পরিণত হয়েছে। সে জন্য ৫ জানুয়ারি ঢাকা মহানগরসহ সারা দেশের জেলা শহরে প্রতিবাদী মানববন্ধন পালিত হবে।

ঢাকার কর্মসূচি জাতীয় প্রেসক্🎃লাবের সামনে সকাল সাড়ে ১০টায় শুরু হবে। এই মানববন্ধন ঢাকা দক্ষিণ বিএনপি আয়োজন করবে বলেও 🐓জানান তিনি।

Link copied!